Mamata Banerjee to protest against Citizenship Amendment act। নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে পরপর ৩ দিন রাস্তায় হাঁটবেন মমতা

0
9


সুতপা সেন: বাংলায় এনআরসি ও সিএবি হবে না বলে বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, নাগরিকপঞ্জী ও নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে পরপর ৩ দিন মিছিলে হাঁটবেন তৃণমূল নেত্রী।    

নাগরিকত্ব সংশোধনী আইন ও নাগরিকপঞ্জী বাংলায় কার্যকর হবে না বলে শুক্রবার স্পষ্ট বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন,”শুরু থেকেই CAB, NRC-র বিরোধিতা করেছেন তৃণমূল সরকার। আজও একই কথা বলব। পশ্চিমবঙ্গে NRC করতে দেবে না আমাদের সরকার। ভয়ের কারণ নেই, যেমন শান্তিতে আছেন তেমনই থাকবেন।  দেশে স্বাধীনতা আন্দোলন করে যে অধিকার পাওয়া গিয়েছে তা বজায় থাকবে। দেশ রক্ষা করতে যদি আরেকটা স্বাধীনতা আন্দোলন করতে হয় আমি তাই করব।”    

শুধু বার্তাই দেওয়া নয়, বরং পথে নেমে বিজেপির মোকাবিলা করতে চলেছেন নেত্রী। সামনের সপ্তাহে পরপর তিন দিন সোমবার, মঙ্গলবার ও বুধবার রাস্তায় পদযাত্রা করবেন। সোমবার আম্বেদকর মূর্তি থেকে গান্ধী মূর্তি হয়ে মিছিল শেষ হবে জোড়াসাঁকোর ঠাকুরবাড়িতে। মঙ্গলবার ৮বি বাসস্ট্যান্ড থেকে গান্ধী মূর্তি পর্যন্ত হাঁটবেন মুখ্যমন্ত্রী। বুধবার তিনি হাওড়া ময়দান থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত পদযাত্রা করবেন।

শুক্রবার নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে উত্তপ্ত হয়েছে রাজ্যের একাধিক জায়গায়। সকাল থেকে অশান্তি শুরু হয় মুর্শিদাবাদে। জাতীয় সড়ক ও রেললাইন অবরোধ করে বিক্ষোভ হয় বেলডাঙায়। বিপর্যস্ত হয় শিয়ালদহ-লালগোলা শাখায় ট্রেন পরিষেবা। উলুবেড়িয়াতে আবার করমণ্ডল এক্সপ্রেস লক্ষ্য করে ঢিল ছোড়়ে বিক্ষোভকারীরা। কলকাতার পার্ক সার্কাসে রাস্তা অবরোধ করে টায়ার জ্বালিয়ে দেখানো হয় বিক্ষোভ। তার জেরে দীর্ঘক্ষণ যানজটে সৃষ্টি হয়। রাজ্যে শান্তি ধরে রাখার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংসদ ও আইনে ভরসা রাখার আবেদন করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও।   

আরও পড়ুন- দম থাকলে অমিত শাহের বাড়ির সামনে গিয়ে মস্তানি করুক: ফিরহাদ





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here