নতুন ‘হিন্দু রাষ্ট্র’ কৈলাসায় ভিসা পাব কীভাবে? জানতে চাইলেন অশ্বিন

0
4


নিজস্ব প্রতিবেদন: দেশ ছেড়ে পালিয়ে ইকুয়েডরে আস্ত দ্বীপ কিনে ফেলেছেন “ধর্ষক’ নিত্যানন্দ। নতুন দেশের নাম দিয়েছেন রিপাবলিক অব কৈলাসা। আর ওই হিন্দু রাষ্ট্রে কীভাবে ভিসা পাওয়া যাবে? মজার ছলে জানতে চাইলেন ভারতের ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন। অফস্পিনারের সঙ্গে মস্করায় সামিল হল নেটিজেনরাও। 

গুজরাটে নিজের আশ্রমে শিশুদের যৌন নির্যাতন করার অভিযোগ রয়েছে নিত্যানন্দের বিরুদ্ধে। ২০১৮ সাল থেকে তাঁর বিরুদ্ধে চলছে ধর্ষণ, প্রতারণার মামলা। অতিসম্প্রতি দেশ ছেড়ে পালিয়ে যান নিত্যানন্দ। এরপর দক্ষিণ আমেরিকায় ইকুয়েডরের একটি দ্বীপকে বিশ্বের বৃহত্তম হিন্দু রাষ্ট্র ঘোষণা করেন স্বঘোষিত ধর্মগুরু। নাম দেওয়া হয়েছে, ‘রিপাবলিক অব কৈলাসা’।kailaasa.org ওয়েবসাইটে এ দেশকে পৃথিবীর মহত্তম হিন্দু রাষ্ট্র বলে বর্ণনা করা হয়েছে। আমেরিকার এক বিখ্যাত কূটনীতিকের সাহায্যে রাষ্ট্রসঙ্ঘে আবেদন করেন “ধর্ষক’ বাবাজি। ওয়েবসাইটে জানানো হয়েছে, কৈলাসা রাষ্ট্রে ১০ কোটি প্রাচীন শৈবপন্থী ও ২০০ কোটি হিন্দু রয়েছেন। এ দেশের ভাষা ইংরেজি, সংস্কৃত ও তামিল। kailaasa.org ওয়েবসাইটে আরও লেখা হয়েছে, এই দেশের নাকি নিজস্ব পাসপোর্ট আছে। নাগরিকত্বের জন্য আবেদনও করা যাবে। ধর্ষণের অভিযোগে ফেরার ধর্মগুরুকে নিয়ে টুইটারে রসিকতা করলেন রবিচন্দ্রন অশ্বিন। জানতে চাইলেন, কৈলাসায় ভিসা পাওয়ার কী প্রক্রিয়া? ওখানে পা রাখলেই কি পাওয়া যাবে?   

সাইবার বিশেষজ্ঞরা বলছেন, ২০১৮-র ২১ অক্টোবর এই ওয়েবসাইট তৈরি করা হয়। শেষ আপডেট করা হয় ২০১৯-এর ১০ অক্টোবর। kailaasa.org ওয়েবসাইটটি পানামায় রেজিস্টেশন করানো হয়। IP অ্যাড্রেস মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাসের। ওয়েবসাইটে আরও বলা হয়েছে, কৈলাস রাষ্ট্রের কোনও সীমান্ত নেই। গোটা পৃথিবীর বিভিন্ন জায়গা থেকে যে সব বাস্তুচ্যুত হিন্দু খাঁটি হিন্দুত্ব অনুশীলন করতে পারছেন না, তাঁদের সকলের জন্য এই দেশ। মন্দিরভিত্তিক জীবনচর্যাকে ফিরিয়ে আনাই এ রাষ্ট্রের লক্ষ্য।

নতুন এই রাষ্ট্রে সকলকে বিনামূল্যে স্বাস্থ্য, শিক্ষা, খাদ্য দেওয়া হবে। এ দেশে নাকি থাকবে না কোনও হিংস্রতা। কে বলছেন একথা? যাঁর বিরুদ্ধে শিশু অপহরণ, ধর্ষণ, অপ্রাকৃতিক যৌনকর্ম, প্রতারণা-সহ একাধিক অভিযোগে মামলা চলছে। যাঁকে হন্যে হয়ে খুঁজছে গুজরাট পুলিস। স্বাধীন এই রাষ্ট্রে রয়েছেন একজন প্রধানমন্ত্রী। রয়েছে অভ্যন্তরীণ নিরাপত্তা, প্রতিরক্ষা, অর্থ, বাণিজ্য, শিক্ষা সহ একাধিক মন্ত্রক।

আরও পড়ুন- নতুন রিচার্জ প্ল্যান ঘোষণা Jio-র, ৩ মাসের রিচার্জের দাম একধাক্কায় বাড়ল ১৫৬ টাকা

 





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here