ঢাকায় ১,০০০ টাকায় বিকোচ্ছে ঝালমুড়ি!

0
20


নিজস্ব প্রতিবেদন: না, কোনও ভুল হচ্ছে না। বাংলাদেশের রাজধানী শহর ঢাকায় ঝালমুড়ি বিক্রি হচ্ছে ১,০০০ টাকায়! সেখানে অবশ্য এই ঝালমুড়ি বা মুড়ি মাখার পোশাকি নাম ‘মুড়ি ভর্তা’।

কিছুদিন আগে বাংলাদেশের বেশ কিছু এলাকায় পেঁয়াজের দাম কেজিতে ২৫০ টাকা ছাড়ানোর পর আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের নজরে আসে বিষয়টি। পাকিস্তানের থেকে বিমানে করে কয়েক কুইন্টাল পেঁয়াজ আমদানি করার পর আপাতত দাম কিছুটা কমেছে বাংলাদেশে। কিন্তু পেঁয়াজ, টমেটোর আকাশ ছোঁয়া দামের জন্য নয়। ঢাকার একটি দোকানে ‘মুড়ি ভর্তা’র বিশেষ একটি পদের দাম ১,০০০ টাকা।

Jhaal Muri

ঢাকার মিরপুরের ১০ নম্বর গোলচত্ত্বরের পাশের একটি দোকান নানা স্বাদের ঝালমুড়ির জন্য বিখ্যাত। দোকানের নাম ‘খান্দানী খানা পিনা’। এখানে ‘মুড়ি ভর্তা’র বিভিন্ন স্বাদের একাধিক পদ বিক্রি হয় যার দাম ২০ টাকা থেকে শুরু করে ১,০০০ টাকা পর্যন্ত।

আরও পড়ুন: বিয়ে করতে চাইলে ‘প্রি ওয়েডিং কোর্স’ বাধ্যতামূলক, চাই সরকারি শংসাপত্রও!

ডিম দিয়ে মুড়ি ভর্তা, চিংড়ি দিয়ে মুড়ি ভর্তা, মুরগির মাংস দিয়ে মুড়ি ভর্তা ইত্যাদি আরও নানা স্বাদের মুড়ি ভর্তা পাওয়া যায় এখানে। এর মধ্যে সবচেয়ে দামি পদটি হল গোটা হাঁসের মাংস দিয়ে মুড়ি ভর্তা যার দাম ১,০০০ টাকা। দোকানের কর্মচারীদের দাবি, ১,০০০ টাকার এই মুড়ি ভর্তা অন্তত ছ’জন তৃপ্তী করে খেতে পারেন। জানা গিয়েছে, এই দোকানের মুড়ি ভর্তার স্বাদ নিতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে তো বটেই বিদেশি পর্যটকরাও ভিড় জমান এখানে।





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here