অতি ভয়ঙ্কর বুলবুল-এর দাপট শুরু কলকাতায়, বালিগঞ্জে গাছ পড়ে মৃত যুবক

0
1


নিজস্ব প্রতিবেদন : বুলবুলের দাপটে কলকাতা সহ দক্ষিণবঙ্গে শুরু হয়ে গিয়েছে দুর্যোগ। ইতিমধ্যেই বালিগঞ্জে গাছ পড়ে এক যুবকের মৃত্যুর খবর মিলেছে। মৃতের নাম সোহেল শেখ। বয়স ২৫ বছর।

জানা গিয়েছে, বালিগঞ্জে একটি রেস্তরাঁয় শেফের কাজ করতেন শেখ সোহেল। আদতে বিহারের বাসিন্দা। এখানে ট্যাংরায় বাড়ি ভাড়া নিয়ে ছিলেন তিনি। কাজে যোগ দিতে দুপুরে রেস্তরাঁয় পৌঁছন তিনি। সেইসময় রেস্তরাঁয় ঢোকার সময়ই বিপত্তি ঘটে। রেস্তরাঁর বাইরে ওই চত্বরে থাকা একটি গাছ ভেঙে পড়ে তাঁর উপর। মাথায় গভীর চোট পান তিনি। ঘটনাস্থলেই মৃত্যু হয় শেখ সোহেলের।

বুলবুল-এর দাপটে আজ সকাল থেকে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে।  বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে বৃষ্টিপাতের পরিমাণও। ঘূর্ণিঝড় বুলবুলের সঙ্গে মোকাবিলায় ইতিমধ্যেই নবান্নে খোলা হয়েছে কন্ট্রোলরুম।  হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা সর্বত্র বন্ধ রাখা হয়েছে ফেরি সার্ভিস। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আজ সন্ধ্যার পরই উপকূলে আছড়ে পড়বে বুলবুল। ৮ থেকে ১১টার মধ্যে আছড়ে পড়তে চলেছে বুলবুল। শক্তি বাড়িয়ে ইতিমধ্যেই অতি ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে বুলবুল।

আরও পড়ুন, শুধু ASI-এর রিপোর্টে অযোধ্যার বিতর্কিত জমি কী করে রামলালার হল? প্রশ্ন তুললেন অশোক গঙ্গোপাধ্যায়

সাগরদ্বীপ থেকে খেমুপোড়ার মধ্যে আছড়ে পড়বে বুলবুল। ঘণ্টায় ১২০ থেকে ১৩০ কিলোমিটার বেগে আছড়ে পড়বে বুলবুল। ইতিমধ্যেই উপকূলবর্তী অঞ্চলগুলিতে রেড অ্যালার্ট জারি করেছে আবহাওয়া দফতর। বকখালি, নামখানা, ঘোরামারা দ্বীপ অঞ্চলের মানুষদের গতকাল রাতের মধ্যেই নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, পুর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার সব স্কুলে আজ ছুটি ঘোষণা করে দেওয়া হয় গতকালই।





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here