IND vs SA: বিশাখাপত্তনমে টস জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত বিরাট কোহলির

0
16


নিজস্ব প্রতিবেদন : বিশাখাপত্তনমে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলির। গান্ধী জয়ন্তীতেই শুরু হল তিন টেস্টের সিরিজ-  গান্ধী-ম্যান্ডেলা ট্রফি।  টেস্টের প্রথম দিনে বৃষ্টির পূর্বাভাস রয়েছে ভাইজ্যাগে।

প্রথম টেস্টের প্রথম একাদশ মঙ্গলবারই ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। দীর্ঘদিন পরে আবার টেস্টের প্রথম একাদশে রোহিত শর্মা। ওয়ান ডে ও টি-টোয়েন্টির পর এবার টেস্টেও ওপেনার হিসেবে নতুন চ্যালেঞ্জ রোহিত শর্মার সামনে। এদিকে ঋষভ পন্থের সাম্প্রতিক ফর্ম নিয়ে খুশি নয় টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট। তাই ২০ মাস পরে টেস্টে প্রত্যাবর্তন হল ঋদ্ধিমান সাহার। ক্যারিবিয়ান সফরে দুই টেস্টে দলে জায়গা না হলেও দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অভিজ্ঞ অশ্বিন আবার  প্রথম একাদশে ফিরলেন। দলে দুই স্পিনারের পাশাপাশি রয়েছেন দুই পেসারও।

একনজরে দেখে নিন ভারতীয় দল-

মায়াঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কে রাহানে (সহ অধিনায়ক), হনুমা বিহারি, ঋদ্ধিমান সাহা, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি এবং ইশান্ত শর্মা।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে জিতলে রেকর্ড গড়বে টিম ইন্ডিয়া। দেশের মাটিতে টানা ১১টি টেস্ট জয়ের নজির গড়বে কোহলির দল। যে রেকর্ড আর কোনও দলের নেই। পাশাপাশি প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজে মাইলস্টোনের হাতছানি কিং কোহলির সামনে। আর ২৮১ রান করতে পারলেই আন্তর্জাতিক ক্রিকেটে একুশ হাজার রান পূর্ণ করবেন বিরাট।

আরও পড়ুন – বিশাখাপত্তনমে বাদ পন্থ, ঋদ্ধিকে বিশ্বসেরা কিপার বললেন ক্যাপ্টেন কোহলি





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here