পুজোয় মাত্র ২০ মিনিটেই পান জেল্লাদার, আকর্ষণীয় ত্বক! মেখে দেখুন এই ৫ ফেস প্যাক

0
26


নিজস্ব প্রতিবেদন: পুজো শুরু হয়েছে গিয়েছে। আজ চতুর্থী। এখন থেকেই প্যান্ডেলে প্যান্ডেলে ভিড় জমাচ্ছেন শ’য়ে শ’য়ে মানুষ। আর প্যান্ডেল হপিংয়ের আগে রূপচর্চা না হলে কি চলে! সৌন্দর্যের দু’টি গুরুত্বপূর্ণ শর্ত হল নিখুঁত মুখের ত্বক আর স্বাস্থ্যজ্জ্বল ঘন চুল। আর এই দুইয়ের পরিচর্যায় পার্লারে লাইন লাগান অনেকেই। হাল ফ্যাশানের চুলের ছাঁট দিতে পার্লারে যেতে হবেই। তবে পুজোয় ঝটপট জেল্লাদার ত্বক পেতে পার্লারে না গেলেও চলবে। মাত্র ২০ মিনিটে ঘরে বসেই পেয়ে যেতে পারেন জেল্লাদার আকর্ষণীয় ত্বক। তার জন্য রইল চন্দনের ৫ রকম ফেস প্যাক। এর মধ্যে যে কোনও একটা কাজে লাগিয়ে দেখুন। চন্দনের ব্যবহারে ট্যান কেটে গিয়ে ত্বক উজ্জ্বল হবেই, কোনও সন্দেহ নেই তাতে…

১) চন্দন-অ্যালোভেরা: এক চামচ চন্দন বাটা বা পাউডারের সঙ্গে সামান্য অ্যালোভেরা জেল মিশিয়ে পেস্ট বানিয়ে ফেলুন। এর পর এই পেস্ট আলতো করে সারা মুখে, ঘাড়ে মেখে নিন। এই প্যাক ব্যবহার করলে মুখের কালচে দাগ এবং ট্যান কমাতে সাহায্য করে।

২) চন্দন ও গোলাপ জল: ত্বকের আর্দ্রতা বজায় রেখে এর জেল্লা বাড়াতে চন্দন ও গোলাপ জলের প্যাক অত্যন্ত কার্যকরী! দু’চামচ চন্দন বাটা বা পাউডারের সঙ্গে এক চামচ গোলাপ জল মিশিয়ে পেস্ট বানিয়ে প্রতিদিন অন্তত একবেলা করে মুখে মাখুন। মিনিট পনেরো রেখে ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক হয়ে উঠবে জেল্লাদার, আকর্ষণীয়।

Face Pack

৩) চন্দন এবং হলুদ: অল্প সময়ে ট্যান মুক্ত উজ্জ্বল, আকর্ষণীয় ত্বক পেতে চাইলে ব্যবহার করুন চন্দন এবং হলুদের মিশ্রণে তৈরি ফেস প্যাক। চন্দন আর হলুদের সঙ্গে আধা কাপ দুধ বা টক দই মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। তারপর লাগিয়ে ফেলুন মুখে। এর পর এই পেস্ট আলতো করে সারা মুখে, ঘাড়ে মেখে নিন। এই প্যাক ব্যবহার করলে মুখের কালচে দাগ এবং ট্যান কমাতে সাহায্য করে। ত্বক হয়ে উঠবে জেল্লাদার, আকর্ষণীয়।

আরও পড়ুন: মাটির স্তূপে লুকিয়ে থাকা চিতাবাঘ খুঁজতে গিয়ে ভাইরাল হল ছবিটি!

৪) চন্দন ও দুধ: এক কাপ দুধের সঙ্গে এক চামচ চন্দন বাটা বা পাউডার মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। এর পর এই পেস্ট আলতো করে সারা মুখে, ঘাড়ে মেখে নিয়ে মিনিট পনেরো রেখে দিন। শুকিয়ে গেলে সামান্য উষ্ণ জলে ধুয়ে ফেলুন। প্রসঙ্গত, এই প্যাক সপ্তাহে অন্তত তিন দিন এক বেলা করে মাখতে পারলে ত্বক হয়ে উঠবে জেল্লাদার, আকর্ষণীয়।

৫) চন্দন ও নিম: এক চামচ নিম পাতা বাটা বা নিমের পাউডারের সঙ্গে সম পরিমাণ চন্দন বাটা বা পাউডার জলের সঙ্গে মিশিয়ে পেস্ট বানিয়ে ফেলুন। এ বার ওই পেস্ট ধীরে ধীরে সারা মুখে, ঘাড়ে মেখে নিয়ে মিনিট পনেরো রেখে দিন। তার পর ঠান্ডা জল দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর পাশাপাশি ব্রণ-ফুসকুড়ির মতো সমস্যা থেকেও দ্রুত মুক্তি দেবে।





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here