KMRCL-এর বসানো লোহার সাপোর্ট কাজ করছে না, ফাটল এবার হিদারাম ব্যানার্জি লেনের একাধিক বাড়িতে

0
5


 নিজস্ব প্রতিবেদন: জলের বেগে সরে যাচ্ছে মাটি। আর তার জেরেই KMRCL এর আগাম বসিয়ে যাওয়া বাঁশের খুঁটি বা লোহার সাপোর্টে আর কাজ হচ্ছে না।

 

দুর্গা পিতুরি লেন, স্যাকরা পাড়া এবং গৌর দত্ত লেনের পর এবার ফাটল গ্রাস করছে হিদারাম ব্যানার্জি লেনের একাধিক বাড়িকে। এরকমই একটি দেড়শো বছরের প্রাচীন ঐতিহ্যমণ্ডিত বাড়ি 63 বাই 2 A হিদারাম ব্যানার্জি লেনের বড়াল বাড়ি।

 নায়েব প্রেমচাঁদ বড়ালের নামে বউবাজারে একটি রাস্তা আছে। এবাড়ির কর্তা বিজয় চাঁদ বড়াল  সেই বড়াল দের বংশধর। বাড়ির সর্বাঙ্গে শুধুই বাঁশ আর লোহার সাপোর্ট। তাও শেষ রক্ষা হয়নি । ফেটে যাওয়া ছাদ চুইয়ে পড়ছে জল। বাড়ির ৭ টি ঘরের ৬ টিতেই ঝুরঝুর করে পড়ছে বালি সুড়কির প্রলেপ। একটি ঘর এখনও বাসযোগ্য আছে।

বউবাজারের রাতারাতি ৫ টি বাড়ি খালি করার নির্দেশ মেট্রোর! থাকব কোথায়? নিরুত্তর কর্তৃপক্ষ

 সেখানেই ৭০ বছরের বিজয় চাঁদ বড়াল তাঁর স্ত্রী বছর বাষট্টির গীতা বড়ালকে নিয়ে কোনওক্রমে আছেন। কার্যত জীবন বাজি রেখেই! এই বড়াল বাড়ির কালীপুজো বিখ্যাত। বৈষ্ণব মতে এই কালী পুজো হয়। এই পুজোর প্রবর্তন করেছিলেন নায়েব প্রেম চাঁদ বড়াল।

বৃহস্পতিবার রাতেই আবার বউবাজারের গৌর দে লেনের পরপর চারটি বাড়ি খালি করার নির্দেশ দিয়েছে মেট্রো। এই বাড়িগুলিতে ফাটল সুস্পষ্ট।

বউবাজারের গৌর দে লেনের ৪এ,  ৪বি,  ৪সি এবং ৪ডি পরপর এই চারটি বাড়ি দ্রুত খালি করে দেওয়ার নোটিস দিলেন মেট্রো রেলের আধিকারিকরা। একই সঙ্গে ৬এ গৌর দে লেনের প্রায় ২০০ বছর পুরোনো রাধা-গোবিন্দর বাড়িও খালি করার নোটিস জারি করা হয়েছে মেট্রো রেলের তরফে।





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here