সারদাকাণ্ডে হাইকোর্টে সিবিআইয়ের কাঠগড়ায় রাজীব, বিকেলে মমতার সঙ্গে সাক্ষাৎ

0
7


নিজস্ব প্রতিবেদন: হাইকোর্টে বুধবার প্রথম রুদ্ধদ্বার শুনানি হল রাজীব কুমার মামলার। বিকেলে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমার। তাঁর বিরুদ্ধে হাইকোর্টে ইতিমধ্যেই তদন্তে অসহযোগিতার অভিযোগ করেছেন সিবিআই আইনজীবী।   

বিধানসভায় এসে মমতার সঙ্গে কথা বলেন রাজীব কুমার। কয়েক মিনিট কথা হয় দুজনের। মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, আদালতের নির্দেশে রাজীব কুমার কলকাতার বাইরে যেতে পারবেন না। নবান্নে যাওয়া সে কারণে সম্ভব নয়। বিধানসভায় দু’জনের আনুষ্ঠানিক কথা হয়েছে।    
    

সারদাকাণ্ডে তদন্তে রাজীব কুমারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে মঙ্গলবার হাইকোর্টে গুরুতর দাবি করেছিলেন সিবিআই আইনজীবী ওয়াই জে দস্তুর। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দাবি করে, বিভিন্ন দফতরে তল্লাশি চালিয়ে কম্পিউটার বাজেয়াপ্ত করার নামে শুধু মনিটর ও কি বোর্ড বাজেয়াপ্ত করা হয়েছে। হার্ডডিক্স বা সিপিইউ বাজেয়াপ্ত হয়নি। এমনকি মুখ্যমন্ত্রীর ভূমিকা নিয়েও হাইকোর্টে প্রশ্ন তুলেছে সিবিআই। তারা জানিয়েছে, অসমের চিটফান্ড দুর্নীতির তদন্তে রাজি হয়েছিল সে রাজ্যের সরকার। কিন্তু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী রাজীব কুমারের জন্য বসেছেন ধরনায়। এমন প্রেক্ষাপটে মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজীব কুমারের সাক্ষাৎ তাৎপর্যপূর্ণ বলে মত ওয়াকিবহাল মহলের।  বুধবার হাইকোর্টে রুদ্ধদ্বারে শুনানি হয়েছে রাজীব মামলার। ফলে সংবাদমাধ্যমের প্রবেশের অনুমতি ছিল না।          

মঙ্গলবার সিবিআই আইনজীবী  ওয়াই জে দস্তুর আদালতে চর্চিত লাল ডায়েরির প্রসঙ্গ তুলে দাবি করেন, সারদাকাণ্ডে একাধিক গুরুত্বপূর্ণ নষ্ট করেছেন রাজীব কুমার। সারদার লাল ও হলুদ ডায়েরি এখনো সিবিআই হাতে পায়নি। ওই ডায়েরিগুলিতে সারদার বিভিন্ন বৈঠকে গৃহীত সিদ্ধান্ত লেখা রয়েছে। 

তদন্তে রাজীব সহযোগিতা করছেন না বলেও অভিযোগ তোলেন দস্তুর। বলেন, ২০১৭ সালের ১৯ অক্টোবর রাজীবকে প্রথম তলব করে সিবিআই। পুজোর নিরাপত্তায় ব্যস্ত আছেন বলে জানিয়ে হাজিরা এড়ান কলকাতার তৎকালীন পুলিস কমিশনার। পালটা চিঠিতে তিনি বাড়ি গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে অনুরোধ করেন তিনি। সিবিআই আধিকারিকরা জিজ্ঞাসাবাদ করতে রাজীব কুমারের বাড়ি গেলে তাঁদের আটক করে থানায় নিয়ে যায় কলকাতা পুলিস।   

আরও পড়ুন- এমন শিক্ষা দেব, পাকিস্তানের আগামী প্রজন্ম রাখবে, ৭১ স্মরণ করিয়ে হুঙ্কার ভারতীয় সেনার





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here