‘জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত; ভারতীয় হিসেবে গর্বিত’, দেশে ফিরে বললেন বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু

0
16


নিজস্ব প্রতিবেদন: বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে জয় জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ মুহূর্ত। ভারতীয় হিসেবে খুবই গর্ব হচ্ছে। বিশ্বজয় করে দিল্লিতে ফিরে বললেন পি ভি সিন্ধু।

আরও পড়ুন-মাধ্যমিকে ফেল ইজাজ-ই জেএমবি-র ভারত শাখার প্রধান! ঘরের ছেলের জঙ্গি পরিচয়ে হাঁ অবিনাশপুর

মঙ্গলবার গভীর রাতে দিল্লিতে ফেরেন সিন্ধু। ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে তখন মিডিয়ার লোকজন ও ফ্যানদের ভিড়ে ছয়লাপ। সংবাদমাধ্যমকে সিন্ধু বলেন, শুভাকাঙ্খীদের আশীর্বাদের জন্য ধন্যবাদ। আরও মেডেল জেতার জন্য কঠোর পরিশ্রম করব। পরপর তিনবার এই জয় হাতছাড়া হয়েছিল। অবশেষে জয় পেলাম। জীবনের অনেক বড় মূহুর্ত এটি। ভারতীয় হিসেবে গর্ব হয়।

উল্লেখ্য, রবিবার জাপানের নাজোমি ওকুহারাকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হন পি ভি সিন্ধু। তিনিই প্রথম ভারতীয় যিনি এই খেতাব পেলেন। এদিন খেলার শুরুতে মাত্র ১৬ মিনিটেই ২১-৭ ফলে প্রথম গেম জিতে নেন সিন্ধু। দ্বিতীয় গেমেও আধিপত্য বজায় রাখেন হায়দরাবাদী শার্টেলার। সব মিলিয়ে মাত্র ৩৮ মিনিটেই খেতাব তুলে নেন তিনি।

আরও পড়ুন-মাছ-মাংস নয়, পুষ্টির দিকে নজর দেওয়া হোক! মিড-ডে মিল নিয়ে রাজ্যস্তরে জারি হল বিজ্ঞপ্তি

এ নিয়ে পর পর তিনবার বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে শেষ পর্যন্ত খেতাব জিতলেন পিভি সিন্ধু। ২০১৭ এবং ২০১৮ সালে পর পর দুবার রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছিল ভারতীয় শাটলারকে। ২০১৭ সালে এই ওকুহারার কাছে আর ২০১৮ সালে ক্যারোলিনা মারিনের কাছে হারতে হয় সিন্ধুকে। মুখোমুখি লড়াইয়েও ৮-৭ ব্যবধানে ওকুহারার থেকে এগিয়ে ছিলেন সিন্ধু। এবার সোনা জিতলেন সিন্ধু। ফাইনালে ২১-৭, ২১-৭  ফলে দুই গেমেই বাজিমাত্ করেন ভারতীয় শাটলার। প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়ন হলেন সিন্ধু।





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here