কাল শুরু প্রথম টেস্ট, সাত মাস পর আন্তর্জাতিক ম্যাচে নামবেন ভারতীয় দলের দুই তারকা

0
19


নিজস্ব প্রতিবেদন : টি-২০ ও একদিনের সিরিজে জয়। ভারতীয় দলের লক্ষ্য এবার টেস্ট সিরিজ জয়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিরাট কোহলির দল যে ফেভারিট তকমা নিয়ে টেস্ট সিরিজ শুরু করছে তা আর বলার অপেক্ষা রাখে না। তবুও ঘরের মাঠে হোয়াইট ওয়াশ এড়ানোর শেষ চেষ্টা যে ওয়েস্ট ইন্ডিজ যে করবেই, তা বলা যায়। তা ছাড়া আগামীকাল থেকে শুরু হওয়া এই টেস্ট সিরিজের আলাদা একটা গুরুত্ব রয়েছে। আগামীকাল টেস্ট ম্যাচ দিয়েই আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ অভিযান শুরু করছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। তা ছাড়া এক নম্বর টেস্ট টিম হিসাবে নিজেদের নামের সঙ্গে সুবিচার করাও তাগিদ রয়েছে বিরাট কোহলির দলের।

আরও পড়ুন-  টেস্ট সিরিজ শুরুর আগে বিচ পার্টিতে বিরাট ব্রিগেড

অ্যান্টিগায় আজ বেশ কয়েকটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে ক্যাপ্টেন কোহলি। এমনিতে ওয়েস্ট ইন্ডিজে পা রাখার পর থেকেই তিনি ফর্মে রয়েছেন। একদিনের সিরিজে দুটি সেঞ্চুরি করেছেন। এবার টেস্ট সিরিজে একখানা সেঞ্চুরি হাঁকিয়ে দিলেই তিনি রিকি পন্টিংকে ছুঁয়ে ফেলবেন তিনি। কোহলি ক্যাপ্টেন হিসাবে ১৮টি সেঞ্চুরি করেছেন। পন্টিং ক্যাপ্টেন হিসাবে করেছেন ১৯টি সেঞ্চুরি। 

আরও পড়ুন-  অ্যান্টিগায় টেস্ট জিতলেই ‘ক্যাপ্টেন কুল’কে ছুঁয়ে ফেলবেন ক্যাপ্টেন কোহলি

সাত মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছেন ভারতের দুই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা ও অজিঙ্ক রাহানে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দুজনই ভাল পারফর্ম করেছেন। 

ভারতীয় স্কোয়াড- বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, হনুমা বিহারী, রোহিত শর্মা, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, জসপ্রিত বুমরা, উমেশ যাদব । 





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here