বিরাট সেঞ্চুরিতে ক্যারিবিয়ান সফরে একদিনের সিরিজ জয় ভারতের

0
2


নিজস্ব প্রতিবেদন : ক্যারিবিয়ান সফরে টি-টোয়েন্টি সিরিজের পর একদিনের সিরিজও জিতে নিল টিম ইন্ডিয়া। বুধবার ত্রিনিদাদে সিরিজের তৃতীয় তথা শেষ একদিনের ম্যাচও ৬ উইকেটে (ডাক ওয়ার্থ লুইস নিয়মে) জিতে নিল কোহলি অ্যান্ড কোম্পানি। সৌজন্যে ভারত অধিনায়কের অনবদ্য শতরান। আর শ্রেয়স আইয়ারের ৬৫ রান। ২-০ ব্যবধানে একদিনের সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া।

ত্রিনিদাদে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। যদিও বৃষ্টির কারণে এদিন ম্যাচ ১৫ ওভার কমিয়ে আনা হয়। তবে বৃষ্টি নামার আগে ত্রিনিদাদের বাইশ গজে ঝড় তোলেন ক্রিস গেইল এবং এভিন লুইস। ৪১ বলে ৭২ রানের ঝোড়ো ইনিংস খেলেন ক্রিস গেইল। তবে আউট হওয়ার পর যে ভঙ্গিতে মাঠ ছাড়লেন ইউনিভার্স বস, তাতে জল্পনা উসকে দিলেন তিনি। সম্ভবত কেরিয়ারের শেষ একদিনের ম্যাচটা খেলে ফেললেন গেইল। এভিন লুইস করেন ৪৩ রান। পুরান ৩০ আর হেইটমার ২৫ রান করেন। শেষ পর্যন্ত ৩৫ ওভারে ৭ উইকেটে ২৪০ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ৩ উইকেট নেন খলিল আহমেদ আর ২টি উইকেট নেন মহম্মদ শামি।

এরপর ডাকওয়ার্থ লুইস নিয়মে ভারতের সামনে টার্গেট দাঁড়ায় ৩৫ ওভারে ২৫৫ রান। রোহিত শর্মা ১০ রান করে সাজঘরে ফেরেন। ৩৬ রান করে আউট হলেন শিখর ধাওয়ান। এরপর ত্রিনিদাদের বাইশ গজে কিং কোহলির দাপট। ৯৯ বলে অপরাজিত ১১৪ রান করে ভারতকে শুধু ম্যাচই জেতালেন না সিরিজও জেতালেন তিনি। একদিনের কেরিয়ারের ৪৩ তম সেঞ্চুরিটি করে ফেললেন বিরাট কোহলি। ফের ব্যর্থ ঋষভ পন্থ। রানের খাতাই খুলতে পারেননি তিনি। অন্যদিকে পাঁচ নম্বরে নেমে ৪১ বলে দুরন্ত ৬৫ রান করে ভারতের জয়ের ভিত গড়ে দেন শ্রেয়স আইয়ার। পর পর দুটো ম্যাচেই রান করে ভারতীয় মিডল অর্ডারকে ভরসা দিচ্ছেন তিনি। ১৫ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় ভারত। ম্যাচের সেরা এবং সিরিজ সেরা হয়েছেন বিরাট কোহলি। প্রথম একদিনের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর সিরিজের বাকি দুটি ম্যাচ জিতে একদিনের সিরিজও পকেটে পুরে ফেলল কোহলি অ্যান্ড কোম্পানি।

আরও পড়ুন – চামড়ার বল এখন অতীত, ক্রিকেটে এসে গেল ‘নিরামিষ বল’





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here