কোচ নির্বাচনে ক্যাপ্টেন কোহলি পছন্দের কথা জানাতেই পারে, বললেন সৌরভ গাঙ্গুলি

0
47


সুখেন্দু সরকার

ক্যারিবিয়ান সফরে উড়ে যাওয়ার আগে সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি বুঝিয়ে দিয়েছিলেন কোচ হিসেবে শাস্ত্রীই তাঁর পছন্দের। এদিকে কোচ নির্বাচন নিয়ে বিরাটের সঙ্গে কথা বলা আবশ্যক নয় বলেও জানিয়ে দিয়েছেন উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য অংশুমান গায়কোয়াড়। এই অবস্থায় বিরাট কোহলির পাশেই দাঁড়ালেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা পুরনো উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য সৌরভ গাঙ্গুলি। কোচ নির্বাচনে ক্যাপ্টেন কোহলি পছন্দের কথা জানাতেই পারে বলে জানালেন মহারাজ।

২০১৭ সালে ক্যাপ্টেন কোহলির পছন্দকে অগ্রাধিকার দিয়েই বোর্ড কর্তারা রবি শাস্ত্রীকে কোচ করেন। এদিকে বিশ্বকাপে ব্যর্থতার পর রবি শাস্ত্রীকে সরানোর দাবি উঠেছে। তাই এবার কোচ বাছাইয়ের ক্ষেত্রে বেশ কয়েকটি কঠিন সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই-যার মধ্যে অন্যতম, কোচ নির্বাচনে অধিনায়কের মতামতকে গুরুত্ব দেওয়া হবে না। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। ক্যারিবিয়ান সফরে উড়ে যাওয়ার আগে বিরাট হাবেভাবে বুঝিয়ে দিয়েছেন কোচ হিসেবে তাঁর প্রথম পছন্দ অবশ্যই রবি শাস্ত্রী। বিরাট বলেন, “রবি ভাইয়ের সঙ্গে দারুণ কাজ করেছি। দল হিসেবে দারুণ খেলেছি। উনিই কোচ থাকলে খুশি হব। কিন্তু যেমনটা শুরুতেই বললাম কোচ বাছার কাজ করছে কমিটি। আমার মতামত দরকার কি না, সেটা ওদের উপরে নির্ভর করছে। এখনও পর্যন্ত এব্যাপারে আমার সঙ্গে যোগাযোগ করা হয়নি। আগামীতে কী হবে বলতে পারছি না।”

এর প্রেক্ষিতে কোচ নিয়োগের উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য অংশমান গায়কোয়াড জানান,”মহিলা ক্রিকেট দলের কোচ নির্বাচন করেছি। কিন্তু কারও কাছ থেকে মতামত চাইনি। কারও সঙ্গে কথা বলা আবশ্যক নয়। আবার মত নেব না, সেটাও বলছি না। সবকিছুই নির্ভর করছে বিসিসিআই-এর উপরে। এব্যাপারে বিসিসিআই-এর সঙ্গে আমাদের কোনও আলোচনা হয়নি।”  

আরও পড়ুন – ফিফার বর্ষসেরা ফুটবলারের দৌড়ে মেসি-রোনাল্ডো, তালিকায় নেই নেমার-মদ্রিচ

বুধবার অনূর্ধ্ব-১৯ ZEE বাংলা ফুটবল লিগ ২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ” বিরাট ভারতীয় দলের অধিনায়ক। কোচ বাছাইয়ের ক্ষেত্রে ও পরামর্শ দিতেই পারে। ও (বিরাট কোহলি) অধিনায়ক, ওর বলার অধিকার রয়েছে।” প্রসঙ্গত শাস্ত্রীকে যখন টিম ইন্ডিয়ার কোচ বেছে নেওয়া হয়, সেই ক্রিকেট অ্যাডভাইসরি কটিমির অন্যতম সদস্য ছিলেন এই সৌরভ গাঙ্গুলি। আসলে শাস্ত্রীর কোচ হওয়ার নেপথ্যে ক্যাপ্টেন কোহলির সক্রিয় ভূমিকা ছিল৷





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here