ওড়িশা সরকারের গাফিলতি! দ্যুতি চাঁদের অর্জুন পুরস্কারের মনোনয়ন বাতিল করল ক্রীড়ামন্ত্রক

0
77


নিজস্ব প্রতিবেদন: অর্জুন পুরস্কারের জন্য স্প্রিন্টার দ্যুতি চাঁদের মনোনয়ন প্রত্যাখ্যান করল দেশের ক্রীড়ামন্ত্রক। এএনআই রিপোর্ট অনুযায়ী, দ্যুতির মনোনয়ন বাতিলের কারণ হিসেবে বলা হয়েছে ওড়িশা সরকারের গাফিলতি। কারণ নাম পাঠানোর শেষ দিন পেরিয়ে যাওয়ার পর ওড়িশা সরকার দ্যুতির নাম অর্জুন পুরস্কারের জন্য মনোনয়ন পাঠায়।

স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া বা SAI-এর তরফ থেকে এএনআই-কে জানানো হয়, ” সংশ্লিষ্ট রাজ্য সরকারের তরফে ডেডলাইন পেরিয়ে যাওয়ার পর ওই অ্যাথলিটের নাম প্রস্তাব করা হয়। বিশেষ করে দ্যুতি চাঁদের ক্ষেত্রে ডেডলাইন পেরিয়ে যাওয়ার পাশাপাশি তাঁর পদক তালিকা ক্রমানুসারে ছিল না। পরে ক্রীড়ামন্ত্রকের তরফে অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়াকে (AFI) দ্যুতির পদকের ক্রমতালিকা করতে বলা হয়। এবং দ্যুতির মনোনয়নের র‌্যাঙ্কিং দাঁড়ায় পাঁচ। আর তাই দ্যুতির মনোনয়ন বাতিল হয়।”

আরও পড়ুন – ৫৫ বছর পর পাকিস্তানে খেলতে যাচ্ছে ভারতীয় দল!

দ্যুতি এরপরেই ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের দেখা করেন। এই প্রসঙ্গে দ্যুতি বলেন, “আমি মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে দেখা করি এবং নাপোলিতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমে জেতা সোনার পদকটিও তাঁকে দেখাই। এবং তাঁকে অর্জুন পুরস্কারের মনোনয়ন ফাইল আবারও পাঠানোর আর্জি করি। তিনি(মুখ্যমন্ত্রী) আমাকে আশ্বস্ত করেন এবং বলেন তিনি আবার তাঁর মনোনয়নের ফাইল পাঠাবেন এবং এব্যাপারে তাঁর উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। আগামী প্রতিযোগিতার জন্য প্রস্তুত নিতে বলেন তিনি।”  চলতি মাসেই নাপোলিতে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমে ১০০ মিটার দৌড়ে সোনা জেতেন দ্যুতি চাঁদ। তবে দ্যুতি মনে করেন তাঁর অর্জুন পুরস্কারের মনোনয়ন পাঠাতে দেরি হয়ওয়ার অন্যতম কারণ সাইক্লোন ফনি। 





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here