একদিনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন লাসিথ মালিঙ্গা, জানালেন দিন ক্ষণ

0
6


নিজস্ব প্রতিবেদন: ২৬ জুলাই একদিনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করবেন লাসিথ মালিঙ্গা। বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি খেলেই অবসর নেবেন শ্রীলঙ্কার তারকা পেসার। সোমবার তাঁর দলের সতীর্থ দিমুথ করুনারত্নে মালিঙ্গার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। স্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভ হয়ে সোমবার নিজেও অবসরের কথা জানিয়ে দেন মালিঙ্গা।

জুলাইয়ের ২৬ থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কা-বাংলাদেশের তিন ম্যাচের সিরিজ। সেই সিরিজের দল ঘোষণাও করে শ্রীলঙ্কা। সেই দলে নাম ছিল মালিঙ্গার। কিন্তু প্রথম ম্যাচটিই কেবল মাত্র খেলবেন তিনি। সতীর্থ দিমুথকে এমনটাই জানিয়েছেন তিনি। সোমবারের শ্রীলঙ্কান দলের প্রেস কনফারেন্সে মালিঙ্গার অবসরের কথা জানান করুনারত্নে। তিনি বলেন, “আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচটি খেলেই অবসর নেবেন মালিঙ্গা।” তবে, এ বিষয়ে দলের ম্যানেজমেন্ট ও নির্বাচকদের সঙ্গে মালিঙ্গার কোনও কথা হয়েছে কি না, সে বিষয়ে তিনি ওয়াকিবহাল নন বলে জানান দিমুত।

২০১১-তে  টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মালিঙ্গা। কেবল মাত্র টি-টোয়েন্টি ও ওয়ান-ডে ক্রিকেটেই মাঠে দেখা যেত তাঁকে। একদিনের ইনিংসে শ্রীলঙ্কান ক্রিকেটের তৃতীয় সর্বোচ্চ উইকেট সংখ্যা মালিঙ্গার ঝুলিতে। মোট ২১৯টি ম্যাচে ৩৩৫টি উইকেট নিয়েছেন মালিঙ্গা। মুথাইয়া মুরলীধরণের পরে তিনিই শ্রীলঙ্কার দ্বিতীয় বোলার, যিনি বিশ্বকাপে ৫০টি উইকেট নিয়েছেন। তার পাশাপাশি তিনি বিশ্বের একমাত্র বোলার, যাঁর ঝুলিতে বিশ্বকাপে দুটি হ্যাট্রিকের রেকর্ড আছে।

২০১৯ বিশ্বকাপের আগে দলের অধিনায়কের পদ থেকে সরানো হয় বছর ৩৫-এর পেসারকে। তার পর থেকেই তাঁর অভিমানের কথা কানাঘুষো শোনা যাচ্ছিল। তখনই গুঞ্জন ওঠে, বিশ্বকাপের পরেই হয় তো অবসর নেবেন তিনি।

আরও পড়ুন: বলিউডি গানে নাচলেন মার্কিন টেনিস তারকা! ভাইরাল ভিডিয়ো

২০১৯ বিশ্বকাপেও চেনা ছন্দেই দেখা গিয়েছে ‘স্লিঙ্গা মালিঙ্গা’কে। তবে, ইংল্যান্ডে বিশ্বকাপ চলাকালীনই অবসরের বিষয়ে চিন্তা ভাবনা শুরু করেন তিনি। তিনি বলেন, “প্রতিনিয়ত লড়াই চালিয়েছি আমি। এখন আমি ক্লান্ত। দেশে ফিরে নির্বাচকদের সঙ্গে কথা বলে আমি কিছু সিদ্ধান্ত নিতে চাই।” নির্বাচকদের সঙ্গে আলোচনা করেই আন্তর্জাতিক মঞ্চ থেকে বিদায়ের সিদ্ধান্ত নেওয়ার কথা জানান তিনি। তার সঙ্গে নিজের দেশের মাটিতেই শেষ ম্যাচ খেলার ইচ্ছাও প্রকাশ করেন তিনি। বয়সের কারণেই সরে দাঁড়াতে চান তিনি।





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here