গলি থেকে রাজপথে … ২০০ টাকার ‘খেপ ক্রিকেটার’ নভদীপ সাইনি এবার জাতীয় দলে

0
44


নিজস্ব প্রতিবেদন : আইপিএলে আরসিবি-র হয়ে দুরন্ত পারফরম্যান্সের পরেই বিরাট কোহলির নজরে পড়ে যান নভদীপ সাইনি। বিশ্বকাপে নেট বোলার হিসেবে বিলেতেও উড়ে গিয়েছিলেন তিনি। প্রত্যাশামতোই ক্যারিবিয়ান সফরে ভারতীয় দলে ডাক পেলেন ডান হাতি এই পেসার। টি-টোয়েন্টি এবং ওয়ান ডে স্কোয়াডে রাখা হয়েছে সাইনিকে। ২৬ বছর বয়সী এই পেসারের উত্থান এতটাও সহজ ছিল না।

এ যেন গলি থেকে রাজপথের কাহিনি। বছর চয়েক আগেও ডিউজ বলের সঙ্গে পরিচয় হয়নি নভদীপ সাইনির। হরিয়ানার কারনালের রাস্তায় ক্যাম্বিস বলে ক্রিকেট খেলতেন তিনি। কারনালের বিভিন্ন জায়গায় খেপ ক্রিকেট খেলে ম্যাচ প্রতি ২০০ টাকা রোজগার করতেন তিনি। সেখান থেকই একদিন দিল্লির প্রাক্তন পেস বোলার সুমিত নারওয়ালের নজরে পড়ে যান নভদীপ সাইনি। সরাসরি দিল্লির রঞ্জি দলের নেটে সাইনিকে নিয়ে যান সুমিত নারওয়াল।

আরও পড়ুন – India tour of West Indies,2019: জাতীয় দলে প্রথমবার একসঙ্গে রাজস্থানের তিন ক্রিকেটার!

নেট বোলার হিসেবে নেমেই গৌতম গম্ভীরকে চমকে দেন সাইনি। এর পর সাইনির জন্য এক জোড়়া জুতোও জোগাড় করে দেন গৌতম গম্ভীর। দিল্লির তত্কালীন অধিনায়ক গৌতম গম্ভীরের সৌজন্যেই এরপর দিল্লির রঞ্জি দলে ডাক পান নভদীপ সাইনি। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। ডান হাতি এই জোরে বোলারকে। কঠোর পরিশ্রম আর মানসিকতার জোরেই খেপ ক্রিকেটার থেকে জাতীয় দলের ক্রিকেটার হয়ে উঠলেন নভদীপ সাইনি।  
 





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here