‘আসন হারালেও ঘুরে দাঁড়াচ্ছে মানুষ, উত্তরবঙ্গের এত লোককে শহিদ দিবসে আগে দেখিনি’

0
20


নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনে এবার উত্তরবঙ্গে বড়সড় ধাক্কা খেয়েছে তৃণমূল কংগ্রেস। এই অন্যান্যবারের মতো এবারও সেখান থেকে ট্রেনবোঝাই করে তৃণমূল সমর্থকরা একুশে জুলাইয়ের সমাবেশে আসেন কিনা সেটাই ছিল বড় প্রশ্ন।

আরও পড়ুন-অপ্রতিরোধ্য ভারতের মেয়ে, চলতি মাসে পঞ্চম সোনা জিতলেন হিমা

তৃণমূল নেতাদের মতে এবার অন্যান্য বারের তুলনায় উত্তরবঙ্গের মানুষের মধ্যে শহিদ দিবস নিয়ে উদ্দীপনা অনেক বেশি। এমনটাই মনে করেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

একুশে জুলাই শিয়ালদহ স্টেশন মানেই তৃণমূল নেতাদের ওপরে তিন উত্তর-এর দায়িত্ব থাকে। এগুলি হল উত্তরবঙ্গ, উত্তর ২৪ পরগনা ও উত্তর কলকাতা। সেখানে মঞ্চ বেঁধে মিছিলের তদারকি করেন দলের নেতারা। এবারও তা হচ্ছে। সমাবেশে আগত কর্মী-সমর্থকদের বিভিন্নভাবে সাহায্য করা হয়।

এবার শিয়ালদহে সেই মঞ্চে ছিলেন জ্যোতিপ্রিয় মল্লিক। উত্তরবঙ্গ থেকে এবার সমর্থকদের ভিড় কতটা হবে? জ্যোতিপ্রিয় বলেন, এবারও ভিড় হবে। মানুষের উদ্দীপনা রয়েছে। উত্তরবঙ্গে কিছু আসন হারানোর পর মানুষ আরও বেশি উজ্জীবিত হয়েছে। গত কাল দেখেছি, উত্তরবঙ্গে যেখান থেকে মানুষ আসতো না সেখান থেকে মানুষ আসছে। রাজ্যে আমাদের যখন ৩৪টি আসন তখন উত্তরবঙ্গ থেকে এত লোককে আসতে দিখিনি। উত্তরবঙ্গে এখন কয়েকটি জায়গায় বন্যা হয়েছে। সেইসব জায়গা বাদ দিলে অধিকাংশ জায়গা থেকে লোক এসেছেন। দলনেত্রী কী বার্তা দেন তা শোনার জন্যই তারা এসেছেন।

আরও পড়ুন-সচিত্র পরিচয়পত্র ছাড়া ভোট নয়, ২৬ বছর পর আজ মমতার ২১-এর দাবি, ব্যালট ফেরাও  

এদিকে এই সমাবেশের দিনে রেলের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুললেন জ্যেতিপ্রিয়। তিনি বলেন, শুনতে পাচ্ছি বহু ট্রেন বাতিল হয়েছে। বনগাঁ থেকে ২ জোড়া ট্রেন বাতিল হয়েছে। এখন বনগাঁ ও গোবরডাঙ্গার ট্রেন বাতিল হয়েছে কিনা জানি না। অসম্ভব অসহযোগিতা শুরু করেছে রেল। তৃণমূল বলে রেল ঘর ভাড়া দেয়নি। কেন্দ্রে সরকারের সঙ্গে মিশে গিয়েছে বিজেপি। তবে ভিড় হবে। মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিবারেই ভিড়ের রেকর্ড ভাঙেন। এবারও তা হবে।





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here