মোদীর বাংলা-প্রীতি নিয়ে প্রশ্ন তুলতে গিয়ে সহজ বাংলা বানানেই ভুল তৃণমূলের

0
26


নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। সাংসদদের সঙ্গে বৈঠকে তেমনটাই বলেছেন প্রধানমন্ত্রী। নির্দেশ দিয়েছেন, বাংলার আইনশৃঙ্খলার কথা গোটা দেশে প্রচার করতে হবে বিজেপি সাংসদদের। আর এতেই চটেছে রাজ্যের শাসক দল। তারা দাবি করেছে, বাংলাকে অপমানিত করেছেন প্রধানমন্ত্রী। 

তৃণমূলের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার বলেন, ‘দুর্ভাগ্যজনক। বাংলার পরিস্থিতি প্রধানমন্ত্রী কম বোঝেন। আর উনি বলছেন, বাংলাকে নিয়ে সারা দেশে বদনাম করতে। বিজেপি Anti Bengal। তাই ওরা শুধু বাংলার বদনাম করে’।

কাকলির মন্তব্যটি টুইট করেছে তৃণমূলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস, এআইটিসি অফিসিয়াল। প্রধানমন্ত্রী বাংলাকে বদনাম করছে বলে দাবি করেছেন তৃণমূলের নেত্রী। অথচ তাদের অফিসিয়াল হ্যান্ডেলেই বাংলা বানান ভুল। দুর্ভাগ্যজনক বানান লেখা হয়েছে ‘দূর্ভাগ্যজনক’। 

অত্যন্ত জনপ্রিয় অননাইল বাংলা অভিধান ‘সংসদ বাংলা অভিধান’। তাদের সার্চ ইঞ্জিনে ‘দূর্ভাগ্যজনক’ বানানের হদিশ মিলছে না। তবে দুর্ভাগ্যজনক মানে অবাঞ্ছিত পরিবর্তন, বিশৃঙ্খল। 

এদিন মোদীর সঙ্গে বৈঠকে পশ্চিমবঙ্গ থেকে যোগ দেন বারাকপুরের সাংসদ অর্জুন সিং, মালদা উত্তরের সাংসদ খগেন মুর্মু ও বাঁকুড়ার সাংসদ ডাক্তার সুভাষ সরকার। সেখানে আগামী ২ বছর পশ্চিমবঙ্গের সাংসদদের কী ভাবে কাজ করতে হবে তার দিকনির্দেশ করেন তিনি। বলেন, পশ্চিমবঙ্গের পরিস্থিতির ওপর কড়া নজর রাখতে হবে প্রত্যেক সাংসদকে। নিজের সংসদীয় একালার খুঁটি নাটি খবর রাখতে হবে। বৈঠকে পশ্চিমবঙ্গের পরিস্থিতি অত্যন্ত গুরুতর বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

আরও পড়ুন- দেশের সঙ্গে তাল মিলিয়ে বেতনবৃদ্ধির দাবিতে প্রাথমিক শিক্ষকদের অনশন অষ্টম দিনে

 





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here