কোহলিদের কোচ কে হবেন? ঠিক করবেন কপিল!

0
55


নিজস্ব প্রতিবেদন : বিরাট কোহলিদের কোচ কে হবেন সেটা ঠিক করবেন কপিল দেবের নেতৃত্বাধীন উপদেষ্টা কমিটি। সেই কমিটিই বেছে নেবে নতুন কোচ এবং সাপোর্ট স্টাফ।

রোহিত-কোহলিদের কোচ বেছে নিতে তিন সদস্যের উপদেষ্টা কমিটি গঠন করেছে বিসিসিআই-এর প্রশাসনিক কমিটি। সেই উপদেষ্টা কমিটিতে তিরাশির বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব ছাড়াও রয়েছেন অংশুমান গায়কোয়াড এবং শান্থা রঙ্গস্বামী। হেড কোচ এবং সাপোর্ট স্টাফ নিয়োগের জন্য মঙ্গলবারই নিজেদের ওয়েবসাইটে বিজ্ঞাপণ দিয়েছে বিসিসিআই।

আরও পড়ুন – চমক কিং খানের কলকাতায়! সদ্য বিশ্বকাপজয়ী ট্রেভর বেলিস নাইটদের নতুন কোচ!

কোহলিদের দায়িত্ব নিতে হলে দু’বছর টেস্ট খেলিয়ে দেশের হয়ে কোচিং করানোর অভিজ্ঞতা প্রয়োজন। অথবা অ্যাসোসিয়েট দেশ, আইপিএল বা সমতুল্য কোনও আন্তর্জাতিক লিগ কিংবা প্রথম শ্রেণির দল কিংবা জাতীয় এ দলের হয়ে অন্তত তিন বছর হেড কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সেই সঙ্গে ৩০টি টেস্ট কিংবা ৫০টি একদিনের ম্যাচ খেলে থাকতে হবে। আর অবশ্যই বয়স হতে হবে ষাটের নিচে। শুধুমাত্র হেড কোচ নয়- ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোচও নিয়োগ করবে বিসিসিআই। ২ বছর আগে রবি শাস্ত্রীকে কোচ হিসেবে বেছে নিয়েছিল তখনকার উপদেষ্টা কমিটি। যে কমিটিতে ছিলেন সচিন, সৌরভ এবং লক্ষ্মণ। 





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here