বাংলাদেশকে ‘বাঙালি’ বলে ফেললেন সাংবাদিক, প্রতিবাদ পাক অধিনায়ক সরফরাজের

0
101


নিজস্ব প্রতিবেদন : দেশে ফিরেছে পাকিস্তান ক্রিকেট দল। আগেই ঠিক ছিল, দেশে ফেরার পর আনু্ষ্ঠানিকভাবে সাংবাদিক সম্মেলন করবেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। সেই মতো ব্যবস্থাও হল। দল কেন হারল, তিনি কেন চূড়ান্ত ব্যর্থ হলেন, ভারতের বিরুদ্ধে ওভাবে কেন গো-হারা হারতে হল! এরকমই একের পর এক সাংবাদিকদের প্রশ্ন সামলাতে হল সরফরাজকে। তিনি ধৈর্য্য ধরে, সাবলীলভাবে সব প্রশ্নের উত্তর দিলেন। সাংবাদিকদের প্রশ্নের মুখে বেশ কয়েকবার অস্বস্তিকর পরিস্থিতির মুখেও পড়তে হয় সরফরাজকে। তবে তিনি সবটাই সামলে নেন।

আরও পড়ুন-  অচেনা মহিলাকে মেসেজ, ফের বিতর্কে মহম্মদ শামি

বৈঠকের এক পর্যায় সরফরাজকে এক মহিলা সাংবাদিক প্রশ্ন করেন, আপনি কী মনে করেন না বাঙালিদের বিরুদ্ধে বিদায়ী ম্যাচ হিসেবে শোয়েব মালিককে খেলানো উচিত ছিল? তাদের বিরুদ্ধে তিনি সবসময়ই ভালো পারফর্ম করে এসেছেন। যদিও এটা কোচ, ক্যাপ্টেন ও টিম ম্যানেজমেন্ট-এর সিদ্ধান্তের উপর নির্ভর করে। আপনাদের মধ্যে কি মালিককে শেষ ম্যাচে সুযোগ দেওয়ার ব্যাপারে কোনও আলোচনা হয়েছিল? সাংবাদিকের প্রশ্নের শেষে প্রতিবাদ করেন সরফরাজ। তিনি বলেন, ”আপনি ওদের বাঙালি বলবেন না। ওদেরকে বাংলাদেশ বলুন। না হলে আপনার বিরুদ্ধে কোনও ভিডিয়ো তৈরি হয়ে যাবে। তার পর আপনার বিরুদ্ধে আবার নিষেধাজ্ঞা জারি হয়ে যেতে পারে। খেয়াল রাখুন।”

আরও পড়ুন-  Ind vs Nz : নিকলসকে বোল্ড করলেন জাদেজা, খোঁড়াচ্ছে নিউ জিল্যান্ড ব্যাটিং

বাংলাদেশের কিছু মানুষও নিজেদের বাঙালি হিসাবে বিশ্বের দরবারে তুলে ধরতে চান না। তাঁরা মনে করেন, তাঁদের যেন বাংলাদেশী হিসাবেই বিশ্বের দরবারে তুলে ধরা হয়। এবার পাকিস্তানের ক্যাপ্টেন যেন সেইসব মানুষদের মনের কথা শুনে ফেললেন। এবং তিনিও তাঁদের সুরে সুর মেলালেন। 





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here